সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

সময়: মঙ্গলবার, জুন ৭, ২০২২ ৪:২৮:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ৭ জুন দেশের শেয়ারবাজারে দরপতন হয়েছে। এদিন সব সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২০.৫৬ পয়েন্ট বা ০.৩১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৬৮.৬০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.০৬ পয়েন্ট বা ০.৪২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১০.৫৭ পয়েন্ট বা ০.৪৪ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১০.৮৯ পয়েন্টে এবং দুই হাজার ৩৫০.৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৭৩৯ কোটি ৩১ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৩৪ কোটি ৭৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯৭৪ কোটি ০৭ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১৪টির বা ৩০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ২২৮ টির বা ৬০ শতাংশের এবং ৩৮টির বা ১০ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬১.০৭ পয়েন্ট বা ০.৩২ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৫৮.৭৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮১টির, কমেছে ১৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ৩৫ কোটি ০৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৮৮ বার পড়া হয়েছে ।
Tagged