সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি কমেছে লেনদেন

সময়: সোমবার, জুন ২০, ২০২২ ৪:০৯:৩৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২০ জুন দেশের শেয়ারবাজারে সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন সব সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৪৯.০৮ পয়েন্ট বা ০.৭৬ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৫৭.৩৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.০৯ পয়েন্ট বা ০.৬৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৫.৩৭ পয়েন্ট বা ০.৬৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৮৮.০২ পয়েন্টে এবং দুই হাজার ৩১৪.৫৭ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২২ কোটি ৩৯ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ৭৩ কোটি ৩৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৯৫ কোটি ৭৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩৬টির বা ৯.৪৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ৩২৫টির বা ৮৫.৫৩ শতাংশের এবং ১৯টির বা ৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৩৯.৮৬ পয়েন্ট বা ০.৭৪ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭২৮.৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৫টির, কমেছে ২২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির দর। আজ সিএসইতে ৫৭ কোটি ১৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ২০৭ বার পড়া হয়েছে ।
Tagged