সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

সময়: সোমবার, আগস্ট ১, ২০২২ ৪:৩৪:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ০১ আগস্ট দেশের শেয়ারবাজারে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এদিন সব সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩০.০৩ পয়েন্ট বা ০.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ১৬৩.৯৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৭.৬০ পয়েন্ট বা ০.৫৬ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১০.৬১ পয়েন্ট বা ০.৪৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৪৭.০৮ পয়েন্টে এবং দুই হাজার ২০৪.১৮ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯২১ কোটি ৭৩ লাখ টাকার। যা আগের কার্যদিবস হতে ৩৫৩ কোটি ৭৮ টাকা বেশি। আগের কার্য দিবসে লেনদেন হয়েছিল ৫৬৭ কোটি ৯৫ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৮২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২০৩টির বা ৫৩.১৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১০২টির বা ২৬.৭০ শতাংশের এবং ৭৭টির বা ২০.১৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪১.০০ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ১১৭.৬৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮৬টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৭১টির কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৭টির দর। আজ সিএসইতে ১৮ কোটি ৪৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৬৮ বার পড়া হয়েছে ।
Tagged