সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

সময়: মঙ্গলবার, আগস্ট ৩০, ২০২২ ৭:৪৬:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ৩০ আগস্ট ইতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সব সূচকের পাশাপাশি বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৮৪ পয়েন্ট বা ০.৩৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৩২.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.৯৩ পয়ন্ট বা ০.২১ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩.৯৬ পয়েন্ট বা ০.১৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৩৯৬.২৮ পয়েন্টে এবং দুই হাজার ২৭৯.৩২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৮০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৮৪টির বা ৪৮.৩২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১২৩টির বা ৩২.৩৭ শতাংশের এবং ৭৩টির বা ১৯.২১ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৭৬৯ কোটি ৩০ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ২৪ কোটি ৪৩ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৭৪৪ কোটি ৮৭ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৯.২১ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৮৯৮.২৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৮টির, কমেছে ৯৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৩টির দর। আজ সিএসইতে ৪২ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ১৭৪ বার পড়া হয়েছে ।
Tagged