সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: বুধবার, মার্চ ২৭, ২০২৪ ৩:২৭:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ ২৭ মার্চ সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়ীত্ব ছিল কম। পরবর্তীতে সূচকের তীর একটানা নিচের দিকে নেমে যায়। এর ফলে দিনশেষে সূচক ও লেনদেন কমে যায়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.২২ শতাংশ বা ৭১.৭০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৬২.৬৮ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৪.৮১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫২.৩৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২.০৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৮ টির, কমেছে ৩২১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৯.৫৯ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৬ কোটি ১০ লাখ ৬০ হাজার ৩৮৬ টি শেয়ার ১ লাখ ৫৪ হাজার ৭০৬ বার হাতবদল হয়েছে। টাকার অংকে যার বাজারমূল্য ৫৩৮ কোটি ৭৯ লাখ ৯২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৫ মার্চ ডিএসইতে ১৩ কোটি ৫৭ লাখ ১৫ হাজার ৬৪০ টি শেয়ার ১ লাখ ৪২ হাজার ১৩৭ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৪৫ কোটি ৫৩ লাখ ৭৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৩৪ কোটি ৭৯ লাখ ৮২ হাজার টাকা।

 

Share
নিউজটি ২৬ বার পড়া হয়েছে ।
Tagged