সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন কমেছে

সময়: সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২ ৪:১৫:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১২ সেপ্টেম্বর দেশের শেয়ারবাজারে সূচক কমেছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর আজ অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১২ সেপ্টেম্বর দেশের শেয়ারবাজারে সূচক কমেছে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর আজ অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৯.৯৯ পয়েন্ট বা ০.১৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৫২৮.৩০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ২.৬৮ পয়েন্ট বা ০.১৮ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৬.৬৭ পয়েন্ট বা ০.৭০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৯.৪৫ পয়েন্টে এবং দুই হাজার ৩৫৬.৬২ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন এক হাজার ৩৬০ কোটি ৭৪ লাখ টাকার। যা আগের দিন থেকে ৩৩০ কোটি ৮২ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৬৯১ কোটি ৫৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৪টির বা ৩২.৮১ শতাংশের, শেয়ার দর কমেছে ১১৫টির বা ৩০.৪২ শতাংশের এবং ১৩৯টির বা ৩৬.৭৭ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬১.৪৪ পয়েন্ট বা ০.৩১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৯৮.৬০ পয়েন্টে। সিএসইতে আজ ২৯১টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১১০টির দর বেড়েছে, কমেছে ৮১টির আর ১০০টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ২৭ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ১৭৭ বার পড়া হয়েছে ।
Tagged