সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, ফেব্রুয়ারি ৮, ২০২৩ ৪:৩৫:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ৮ ফেব্রুয়ারি সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)। এদিন ডিএসইর লেনদেন বেড়ে সাত’শ কোটি টাকার ঘরে চলে এসেছে। আর সিএসইর লেনদেন বেড়ে ২০ কোটি টাকার ঘরে এসেছে। ডিএসইতে ১২০টি কোম্পানির শেয়ার দর কমেছে। ৪৪টির বেড়েছে। সিএসইতে ৬২টি কোম্পানির শেয়ার দর কমেছে। ২৫টির বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০ দশমিক ২৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ২৯৫ দশমিক ৬৫ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৬ দশমিক ৮৮ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৫ দশমিক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ২২১ দশমিক ৫৭ পয়েন্টে এবং ১ হাজার ৩৭৪ দশমিক ৯৬ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ৩৩৬টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৪৪টি এবং কমেছে ১২০টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৭২টির। এদিন ডিএসইতে ৭৪৮ কোটি ৪৫ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৫৫৩ কোটি ১৯ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, আজ সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৩১ দশমিক ৫১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৭১ দশমিক ৭৫ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক ৩ দশমিক ১৯ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ৩৮ দশমিক ২২ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ১৯ দশমিক ১৫ পয়েন্ট এবং সিএসআই সূচক ৫ দশমিক ৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৩৩০ দশমিক ৩৮ পয়েন্টে, ১৩ হাজার ৪১২ দশমিক ২৫ পয়েন্টে, ১১ হাজার ১৩৩ দশমিক ৬১ পয়েন্টে এবং ১ হাজার ১৭৪ দশমিক ৪৭ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ১৪৮টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ২৫টি, কমেছে ৬২টি এবং পরিবর্তন হয়নি ৬১টির। সিএসইতে বুধবার লেনদেন হয়েছে ২০ কোটি ৬ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস মঙ্গলবার ৬ কোটি ১৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

 

Share
নিউজটি ২২২ বার পড়া হয়েছে ।
Tagged