সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, জুন ২১, ২০২৩ ৪:২৫:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২১ জুন সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। কিন্ত লেনদেন শুরুর ১৫মিনিট পর থেকে দুপুর দেড়টা পর্যন্ত সূচকেরঅস্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। পরবর্তীতে সূচকের উঠানামা স্বাভাবিক পর্যায়ে ফিরে আসে। এর ফলে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়ে যায়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২১ জুন ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৪ শতাংশ বা ৯.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩১০.৯৫ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭০.৪৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৮৬.০৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪ টির, কমেছে ৪৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮১ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩৫.০২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ১৫ লাখ ৯০ হাজার ৩৬২টি শেয়ার ১ লাখ ৩১ হাজার ৩৪৩বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৩০ কোটি ১৭ লাখ ২৪ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২০ জুন ডিএসইতে ১০ কোটি ৮৪ লাখ ৮৬ হাজার ৫০২টি শেয়ার ১ লাখ ৪৭ হাজার ৩৫৩বার হাতবদল হয়েছিলো। আর দিন শেষে লেনদেন হয়েছিলো ৫৯০ কোটি ৯৯ লাখ ৬৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩৯ কোটি ১৭ লাখ ৫৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৫শতাংশ বা ১০.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬২৮.২৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৭৪টির, কমেছে ৩৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৮৬টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ৬৫ লাখ ৮৬ হাজার ৫৬১ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ২০ কোটি ৪৩ লাখ ৭৩ হাজার ২২০ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৫১০ কোটি ২২ লাখ ১৩ হাজার ৩৪১ টাকা।

 

Share
নিউজটি ১৫২ বার পড়া হয়েছে ।
Tagged