সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: সোমবার, আগস্ট ২৮, ২০২৩ ৭:৪২:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২৮ আগস্ট সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেনের শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। তবে মাঝে মাঝে অস্থির আচরন করতে দেখা গেছে। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০২ শতাংশ বা ১.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৯৯.৬৫ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭৩.১৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪৩.৬৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৭টির, কমেছে ৮৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৯.৮২ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ৪৬ লাখ ৬৭ হাজার ৩৪টি শেয়ার ১ লাখ ৩৪ হাজার ৬০৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৪০ কোটি ৯ লাখ ৩১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৭ আগস্ট ডিএসইতে ৭ কোটি ৮৬ লাখ ৭২ হাজার ৯৩৩টি শেয়ার ১ লাখ ৫ হাজার ৬২৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪২৭ কোটি ৪৯ লাখ ২২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১১২ কোটি ৬০ লাখ ৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৪ শতাংশ বা ৭.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬২৫.৩২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫টির, কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৯৫টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ৭১ লাখ ২৭ হাজার ৯৫৪ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪ কোটি ৪৯ লাখ ৮১ হাজার ৫৯১ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬ কোটি ২১ লাখ ৪৬ হাজার ৩৬৩ টাকা।

 

Share
নিউজটি ১২৬ বার পড়া হয়েছে ।
Tagged