সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: বুধবার, ডিসেম্বর ৬, ২০২৩ ৪:৫৩:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৬ ডিসেম্বর সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়, যার স্থায়িত্ব ছিল সকাল ১০ টাকা ৪০ মিনিট। পরবর্তীতে বেলা সাড়ে ১১টা পর্যন্ত সূচকের একটানা পতন ঘটে। এরপর আবারও সূচকের তীর উপরের দিকে উঠে যায়। পরবর্তীতে স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। এর ফিের দনশেষে প্রধান সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৪ শতাংশ বা ২.৯০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৫০.৪৭ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৯.৬৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৬৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১১২.৮১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৩৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯০টির , কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টির।

অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৬.৮৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৫ কোটি ৮০ লাখ ১৩ হাজার ৩১১টি শেয়ার ১ লাখ ৫৪ হাজার ৬৭৫ বার হাতবদল হয়েছে।

আর দিন শেষে লেনদেন হয়েছে ৫২৮ কোটি ৯৫ লাখ ৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৫ ডিসেম্বর ডিএসইতে ১৩ কোটি ৫০ লাখ ৩১ হাজার ১৬৯টি শেয়ার ১ লাখ ৪৪ হাজার ৭৫৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৬০ কোটি ২১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৬৮ কোটি ৯৪ লাখ ৮৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০১ শতাংশ বা ২.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৫২৬.২৮ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ৩০টির এবং অপরিবর্তিত রয়েছে ১১৪টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ৭৪ লাখ ২৪ হাজার ৮৯২ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১০ কোটি ৩৮ হাজার ৪৪২ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭৩ লাখ ৮৬ হাজার ৪৫০ টাকা।

 

 

 

 

 

 

Share
নিউজটি ৭১ বার পড়া হয়েছে ।
Tagged