সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: সোমবার, এপ্রিল ২২, ২০২৪ ৪:২১:১৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২২ এপ্রিল সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সুচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়ে যায়।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৭ শতাংশ বা ২১.১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৭৪.৮৬ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৩.০৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৯৮৩.৯১ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২২৪ টির, কমেছে ১১২ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৫৬.৫৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৭ কোটি ৬৪ লাখ ৭৬ হাজার ৫৩৩ টি শেয়ার ১ লাখ ৩৭ হাজার ৯১৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৭৪ কোটি ৯২ লাখ ৩৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২১ এপ্রিল ডিএসইতে ১৪ কোটি ৮৬ লাখ ৫ হাজার ৪৭৪ টি শেয়ার ১ লাখ ৪৩ হাজার ৪৭৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪৭৮ কোটি ২৩ লাখ ৪৮ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৯৬ কোটি ৬৮ লাখ ৮৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৯ শতাংশ বা ৬৩.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ১৮৮.৮২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১ টির, কমেছে ৮১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭ টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৪৫ লাখ ৪৬ হাজার ৭৯৮ টাকা।

 

 

Share
নিউজটি ১৩ বার পড়া হয়েছে ।
Tagged