সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের পাশাপাশি লেনদেন বেড়েছে

সময়: মঙ্গলবার, জুন ৪, ২০২৪ ৪:৩১:০৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ০৪ জুন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচক কিছুটা কমলেও আবারও উপরের দিকে উঠে যায় সূচকের তীর। কিন্তু বেলা সোয়া ১১টার পর আবারও সূচকের তীর নিচের দিকে নেমে যায়। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেেেড়ছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.২২ শতাংশ বা ১১.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ২৪৭.৫২ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ১৪২.৭৪ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৫২.৫৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮১ টির, কমেছে ১৪৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৫.৫৯ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২১ কোটি ৬১ লাখ ৯৪ হাজার ৮৭৭ টি শেয়ার ১ লাখ ৫৬ হাজার ৭১৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৯৩ কোটি ৩ লাখ ৩০ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩ জুন ডিএসইতে ১৩ কোটি ৫৮ লাখ ৫৬ হাজার ৫০৬ টি শেয়ার ১ লাখ ৩২ হাজার ১৫৮ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৯১ কোটি ৫৪ লাখ ৯৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২০১ কোটি ৪৮ লাখ ৩৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০০০৬ শতাংশ বা ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৫ হাজার দশমিক ০০১.৩৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, কমেছে ৯১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৯৩ কোটি ৭৫ লাখ ৬১ হাজার ৯০১ টাকা।

 

Share
নিউজটি ২৫ বার পড়া হয়েছে ।
Tagged