সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে কমেছে লেনদেন

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২২, ২০২২ ৩:৪২:০০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ মঙ্গলবার সপ্তাহের তৃতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যাপক পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮.৭১ পয়েন্ট বা ০.১২ শতাংশ কমে ৬ হাজার ৯১৭.৯০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৩.৫৪ পয়েন্ট বা ০.২৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.২৪ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৯৫.২২ পয়েন্টে এবং ২ হাজার ৫৩৬.৩৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ ৩৭৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭৩টির বা ৪৬.০১ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৫৪টির বা ৪০.৯৬ শতাংশের এবং ৪৯টির বা ১৩.০৩ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৯০৮ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ২৩২ কোটি ১১ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ১৪০ কোটি ৯৩ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৮ কোটি ৬৩ লাখ ৮৭ হাজার ২৯৬টি শেয়ার ২ লাখ ৭ হাজার ৬৫৭বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৯০৮ কোটি ৮২ লাখ ৪৮ হাজার ২৮২ টাকা ২০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৫৫৫ হাজার ৩৪ কোটি ৯৮ লাখ ৩১ হাজার ৮৬৪ টাকা ৫৫ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ০.৭৫ পয়েন্ট বা ০.০০৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ২৩১.২৩ পয়েন্টে। আজ সিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৩২টির আর দর অপরিবর্তিত রয়েছে ৩৬টির। সিএসইতে আজ ২৪ কোটি ৪২ লাখ টাকার লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২১৩ বার পড়া হয়েছে ।
Tagged