সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকের সাথে কমেছে লেনদেন

সময়: রবিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২২ ৩:২৩:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ রোববার সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচকের সাথে কমেছে টাকার পরিমাণে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ  ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৬৩.২৯ পয়েন্ট বা ২.৩৮ শতাংশ কমে ৬ হাজার ৬৭৬.১৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৩০.৫৭ পয়েন্ট বা ২.০৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৪৭.১৯ পয়েন্ট বা ১.৮৭ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৪৫.১৪ পয়েন্টে এবং ২ হাজার ৪৬৭.৯০ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ  ডিএসইতে ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০টির বা ২.৬৩ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৩৬৫টির বা ৯৬.৩০ শতাংশের এবং ৪টি বা ১.০৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ  ৯১৬ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৩৩ কোটি ৯৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ৫০ কোটি ২৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৫ কোটি ৬৯ লাখ ৭৫ হাজার ২৫টি শেয়ার ২ লাখ ১৭ হাজার ৩৮১বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৯১৬ কোটি ২৮ লাখ ৬৭ হাজার ১২১ টাকা ৫০ পয়সা। আজ  ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৩৯৬ হাজার ৮৭ কোটি ২৩ লাখ ২৭ হাজার ৮৪৪ টাকা ৬১ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৪৯০.৮৯ পয়েন্ট বা ২.৪৫ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৫০০.৬৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৪টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯টির, কমেছে ২৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির দর।আজ  সিএসইতে ৩৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২৮৩ বার পড়া হয়েছে ।
Tagged