সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকে ব্যাপক পতন, বেড়েছে লেনদেন

সময়: বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৪, ২০২২ ৩:৩৪:১৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বৃহস্পতিবার সপ্তাহের শেষ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যাপক পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সব সূচক কমেছে তবে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০৯.২৩ পয়েন্ট বা ১.৫৭ শতাংশ কমে ৬ হাজার ৮৩৯.৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ২২.৮৩ পয়েন্ট বা ১.৫২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৩৫.৫২ পয়েন্ট বা ১.৩৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫১৩.৯৯ পয়েন্টে এবং ২ হাজার ৬১১.৫৪ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩০টির বা ৭.৯৫ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৩২৬টির বা ৮৬.৪৭ শতাংশের এবং ২১টি বা ৫.৫৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ৫০ কোটি ২৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৬২ কোটি ৪২ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৮৮৭ কোটি ৮৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৮ কোটি ২৬ লাখ ৮১ হাজার ৪০২টি শেয়ার ২ লাখ ৩১ হাজার ৭১৬বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ৫০ কোটি ২৮ লাখ ২ হাজার ৯১৮ টাকা ৫০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৫০৩ হাজার ৫৫ কোটি ৯৮ লাখ ৭ হাজার ৯০৫ টাকা ৫৩ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩২২.১৬ পয়েন্ট বা ১.৫৮ শতাংশ কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ৯৯১.৫৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৯টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৬টির, কমেছে ২৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির দর। আজ সিএসইতে ৩৭ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩১১ বার পড়া হয়েছে ।
Tagged