সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক কমলেও লেনদেন বেড়েছে

সময়: বুধবার, মার্চ ১, ২০২৩ ৪:৪২:৩৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ০১ মার্চ সূচক কমলেও লেনদেন বেড়েছে দেশের শেয়ারবাজারে। এদিন কমেছে বেশিরভাগ শেয়ার দর। দিন শেষে আজ ২০.৬০ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ০১ মার্চ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৩ শতাংশ বা ২.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২১৪.৬৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৫৭.৭৪ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ২১৮.৩৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৮ টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮২টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.৬০ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ৬ কোটি ৬৭ লাখ ৭৪ হাজার ৮৮১টি শেয়ার ১ লাখ ৪০ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৫২ কোটি ৪০ লাখ ০২ হাজার টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩১ কোটি ৭৩ লাখ ৩৫ হাজার টাকা।

এদিকে, অপর শেয়ারাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আজ দিন শেষে সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৬ শতাংশ বা ১১.৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৩৩৭.৩৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৩৮টির, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৬ কোটি ৪২ লাখ ২০ হাজার ৯০৯ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪ কোটি ৭৭ লাখ ৯ হাজার ৫৯৪ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১১ কোটি ৬৫ লাখ ১১ হাজার ৩১৫ টাকা।

Share
নিউজটি ১৫০ বার পড়া হয়েছে ।
Tagged