সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও লেনদেন কমেছে

সময়: বুধবার, এপ্রিল ৩, ২০২৪ ৩:১৬:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ৩ এপ্রিল সূচক বাড়লেও লেনদেন কমেছে দেশের প্রধান শেয়ারবাজারে। এদিন সূচকের স্বাভাবিক ওঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। তবে এদিন সূচকের পতনের তুলনায উত্থানের মাত্রা বেশি ছিল। কিন্তু দিনশেষে সূচকের উত্থানেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৫ শতাংশ বা ৩৭.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৭৬.০৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৮২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৫৭.১৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১২.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৪.১৩ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭৯ টির, কমেছে ৬৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৭০.৬৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ৫৯ লাখ ৫৫ হাজার ৯৭৩ টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ৬১৩ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৩৩ কোটি ৯৬ লাখ ৫২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০২ এপ্রিল ডিএসইতে ১১ কোটি ২৫ লাখ ২৭ হাজার ৭৮২ টি শেয়ার ১ লাখ ১১ হাজার ৪১৪ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৬৭ কোটি ৬৫ লাখ ৯৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১০১ কোটি ১৬ লাখ ১৬ হাজার টাকা।

 

Share
নিউজটি ২৭ বার পড়া হয়েছে ।
Tagged