সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও লেনদেন কমেছে

সময়: সোমবার, এপ্রিল ৮, ২০২৪ ৩:০৮:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবদেক : আজ সোমবার ০৮ এপ্রিল, দেশের শেয়ারবাজারে সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৮ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.১০ শতাংশ বা ৬৪.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮৬০.২৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৮১.০৩ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৩৩.৪০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১৬ টির, কমেছে ৩৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৮০.৬১ শতাংশ শেয়ারের দর বেড়েছে। সারাদিনে ডিএসইতে ১৩ কোটি ৪৬ লাখ ১৮ হাজার ৭১৩ টি শেয়ার ১ লাখ ৯ হাজার ৪২৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪১৫ কোটি ৩২ লাখ ৩৯ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৪ এপ্রিল ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৪ শতাংশ বা ২০.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৭৯৬.১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৯.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ২৬৬.৪০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ০.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ১৪.৯২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ২২২ টির, কমেছিল ১১৩ টির এবং অপরিবর্তিত রয়েছিল ৬২ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৫৫.৯১ শতাংশ শেয়ারের দর বেড়েছিল। সারাদিনে ডিএসইতে ১৪ কোটি ৫৯ লাখ ৬ হাজার ৫৮৩ টি শেয়ার ১ লাখ ২১ হাজার ৭২৫ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৪৩৬ কোটি ৭৫ লাখ ২২ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২১ কোটি ৪২ লাখ ৮৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৪৪ শতাংশ বা ৭৩.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ৬৮৭.৮৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১৫৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১২ টির, কমেছে ২৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ২৯ লাখ ১৫ হাজার ১৩৩ টাকা।

Share
নিউজটি ২৩ বার পড়া হয়েছে ।
Tagged