সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: মঙ্গলবার, জানুয়ারি ২৫, ২০২২ ১১:০০:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) দেশের শেয়ারবাজারে সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। এদিন সব সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। একই সঙ্গে বেড়েছে বাজার মূলধন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৩.৩২ পয়েন্ট বা ০.১৮ শতাংশ বেড়ে সাত হাজার ৩২.৫৭ পয়েন্টে দাঁড়িয়েছে। আজ ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট বা ০.০২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ০.৯৩ পয়েন্ট বা ০.০৩ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৫০৪.৬১ পয়েন্টে এবং দুই হাজার ৬১৩.৩৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে আজ এক হাজার ১১৭ কোটি ৪২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯৭ কোটি ২০ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ২১৪ কোটি ৬২ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির বা ৪৩.২৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬২টির বা ৪২.৭৪ শতাংশের এবং ৫৩টি বা ১৩.৯৮ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৮৩.৫৬ পয়েন্ট বা ০.৪০ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৩৫.৯৬ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির দর। আজ সিএসইতে ২৫ কোটি ৯৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২১৫ বার পড়া হয়েছে ।
Tagged