সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: বুধবার, ফেব্রুয়ারি ১৬, ২০২২ ৩:২৪:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ বুধবার সপ্তাহের ৪র্থ কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে সামান্য উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সূচক বেড়েছে তবে টাকার পরিমাণে কমেছে লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.৯২ পয়েন্ট বা ০.০৯ শতাংশ বেড়ে ৭ হাজার ৪৩.৬৯ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ১.২০ পয়েন্ট বা ০.০৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৯.৩৪ পয়েন্ট বা ০.৩৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৫২১.২১
পয়েন্টে এবং ২ হাজার ৫৯৮.৬০ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩৯টির বা ৩৬.৮৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১৬২টির বা ৪২.৯৭ শতাংশের এবং ৭৬টি বা ২০.১৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ১ হাজার ২১৩ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৭ কোটি ৪২ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ১ হাজার ২৩১ কোটি ১ লাখ টাকার।

ডিএসইতে আজ ২৩ কোটি ৭৫ লাখ ২৭ হাজার ৩১টি শেয়ার ২ লাখ ২০ হাজার ২১০বার হাতবদল হয়, যার বাজারমূল্য ১ হাজার ২১৩ কোটি ৬৪ লাখ ৪৪ হাজার ৮৬২ টাকা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৬৪৫ হাজার ২৮ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৭০৪ টাকা ১৪ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৩১.৪৪ পয়েন্ট বা ০.১৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৩৪.০৮ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৮টির, কমেছে ১৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দর। আজ সিএসইতে ২৯ কোটি ২৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ২২৪ বার পড়া হয়েছে ।
Tagged