সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও কমেছে লেনদেন

সময়: বুধবার, অক্টোবর ১২, ২০২২ ৬:৩৮:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ১২ অক্টোবর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের বড় উত্থান হলেও টাকার অংকে লেনদেন কমেছে। তবে অধিকাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৯২ পয়েন্ট বা ০.৭৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ছয় হাজার ৫০০.৮৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.০৬ বা ০.৯২ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৬.০৬ পয়েন্ট বা ০.২৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪২৮.০৮ পয়েন্টে এবং দুই হাজার ৩১৬.১১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৭টির বা ৩৭.৪৩ শতাংশের, শেয়ার দর কমেছে ৩২টির বা ৮.৭৪ শতাংশের এবং ১৯৭টির বা ৫৩.৮২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৯৯৪ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৬ কোটি ২৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১০ কোটি ৩৫ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১০.১২ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১২১.৮০ পয়েন্টে। সিএসইতে আজ ২৩২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৯৯টির দর বেড়েছে, কমেছে ২৮টির আর ১০৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১২ কোটি ৭২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৫৭ বার পড়া হয়েছে ।
Tagged