সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

সময়: মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ ১১:৫০:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সেনা কল্যাণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদনের তারিখ নির্ধারণ করা হয়েছে। শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করার অনুমোদন পাওয়া কোম্পানিটির অইপিও আবেদন আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে এবং ৮ অক্টোবর পর্যন্ত। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বিএসইসির ৭৮৬তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়েছে। আইপিওর মাধ্যমে কোম্পানিটি শেয়ারবাজার থেকে ১৬ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ফিক্সড প্রাইস পদ্ধতির আইপিও’র মাধ্যমে অভিহিত মূল্য তথা ১০ টাকা দরে ১ কোটি ৬০ লাখ শেয়ার ইস্যু করবে।

কোম্পানিটি শেয়ারবাজার থেকে উত্তোলিত অর্থ সরকারি সিকিউরিটিজে বিনিয়োগ, মেয়াদি আমানত (ঋরীবফ উবঢ়ড়ংরঃ), শেয়ারবাজারে বিনিয়োগ, নিজস্ব অফিস স্পেস কেনা ও আইপিওর ব্যয় বাবদ ব্যবহার করবে।

৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ৩ টাকা ৯৩ পয়সা। আর গত পাঁচ বছরের ভারিত গড় ইপিএস ২ টাকা ৬৫ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২০ তারিখে কোম্পানিটি শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২১ টাকা ৯ পয়সা (সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া)। ব্যাংকটির ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৯৯ বার পড়া হয়েছে ।
Tagged