১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, অক্টোবর ২২, ২০২৩ ১২:০৪:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের ১০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানি ৩টি হলো- ইন্টারন্যাশনাল লিজিং ফিন্যান্স অ্যান্ড সার্ভিসেস লিমিটেড, প্রভাতী ইন্সুরেন্স লিমিটেড, ব্যাংক এশিয়া, ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক লিমিটেড, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড, রেনাটা লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, সাউথইস্ট ব্যাংক লিমিটেড এবং আইসিবি ইসলামী ব্যাংক ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠিত বোর্ড সভায় এই ১০ কোম্পানির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

ইন্টারন্যাশনাল লিজিং ফিন্যান্স অ্যান্ড সার্ভিসেস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২৭ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির লোকসান হয়েছিল ৭৭ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে বা ৯ মাসে (জানুয়ারি’২৩-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির লোকসান হয়েছে ৩ টাকা ০৩ পয়সা। আগের বছরের একই সময়ে তা ২ টাকা ৮৩ পয়সা ছিল।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল মাইনাস ১৬৫ টাকা ২৭ পয়সা।

প্রভাতী ইন্সুরেন্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৩৩ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩৩ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ৫৭ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১৯ টাকা ৪৯ পয়সা।

 

ব্যাংক এশিয়া : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৬৮ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৬ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৬৮ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৬ টাকা ২৬ পয়সা।

ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩৫ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে এক টাকা ৩৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল এক টাকা ১৪ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২০ টাকা ৭০ পয়সা।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ২৮ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ২৩ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৫ টাকা ৪৭ পয়সা।

রেনাটা লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১০ টাকা ৮৬ পয়সা।

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি : কোম্পানিটি (জুলাই-সেপ্টেম্বর’২৩) ৩০ সেপ্টেম্বর,২০২৩ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ৬১ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২৩) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৭২ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২ টাকা ৭১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৩ টাকা ১৩ পয়সায়।

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা, গত বছর একই সময়ে লোকসান ছিল ৮৫ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারী- সেপ্টেম্বর’২৩) ইপিএস হয়েছে ৫ টাকা ৬০ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ১ টাকা ৪৬ পয়সা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩০ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর’২৩) ইপিএস হয়েছে ২ টাকা ৩৪ পয়সা। আগের বছরের সময়ে ইপিএস ছিল ২ টাকা ৬৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ২৫ টাকা ৭০ পয়সা।

আইসিবি ইসলামী ব্যাংক ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৭ পয়সা, গত বছর একই সময়ে লোকসান ছিল ১৩ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর’২৩) লোকসান হয়েছে ৫৬ পয়সা। আগের বছরের সময়ে লোকসান ছিল ১১ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ০৮ পয়সা দায়।

 

Share
নিউজটি ১০৪ বার পড়া হয়েছে ।
Tagged