১১ কোম্পানির শেয়ার লেনদেন শুরু

সময়: মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২ ১:৩০:৪৬ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল ১১ কোম্পানির শেয়ার লেনদেন শুরু হবে। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো হলো- ওয়াটা কেমিক্যাল, রেনউইক যজ্ঞেশ্বর, বসুন্ধরা পেপার মিল, বারাকা পাওয়ার, বারাকা পতেঙ্গা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, দেশ গার্মেন্টস, লিগ্যাসি ফুটওয়্যার, জিলবাংলা সুগার ও শ্যামপুর সুগারের এবং এইচআর টেক্সটাইল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দেশ গার্মেন্টস: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১০ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫ পয়সা। গত অর্থবছর ইপিএস ছিল ৪০ পয়সা। সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৪৫ পয়সা। আগামী ২৬ ডিসেম্বর এজিএম করবে কোম্পানিটি।

লিগ্যাসী ফুটওয়্যার: সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ডিভিডেন্ড না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৮৬ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯ টাকা ৮৩ পয়সা। আগামী ২৫ ডিসেম্বর কোম্পানিটির এজিএম অনুষ্ঠিত হবে।

বারাকা পতেঙ্গা লিমিটেড : কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১ টাকা ২৫ পয়সা আয় হয়েছে। আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বসুন্ধরা পেপার মিলস : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৩৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৭৪ টাকা ৩১ পয়সা।

এইচআর টেক্সটাইল মিলস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টকসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১৮ জানুয়ারি ২০২৩ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২ টাকা ৮৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪৫ টাকা ৩৫ পয়সা।

ইউনাইটেড পাওয়ার : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৭ টাকা ২১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৮ টাকা ৮০ পয়সা ।

বারাকা পাওয়ার : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৫ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ১৭ পয়সা। এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২ টাকা ৪৩ পয়সা।

ওয়াটা কেমিক্যাল : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে উদ্যোক্তা পরিচালকদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড নির্ধারিত। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৫ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬ টাকা ১৪ পয়সা।

 

Share
নিউজটি ১৫৩ বার পড়া হয়েছে ।
Tagged