২২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: শুক্রবার, এপ্রিল ২১, ২০২৩ ৩:৪৪:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ২২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ কর হয়েছে। কোম্পানিগুলো হলো-ওয়ালটন, বিএসআরএম, আএকে সিরামিক, সিঙ্গার, পদ্মা অয়েল, জেনেক্সে ইনফোসিস, প্রিমিয়ার সিমেন্ট, জেমিনি সি ফুড, রহিম টেক্সটাইল, মতিন স্পিনিং, নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিট, সাভার রিফ্রাক্টরিজ, বিবিএস কেবলস, সোনারগাঁও টেক্সটাইল, শ্যামপুর সুগার, জেনারেশন নেক্সট, ইস্টার্ন হাউজিং, বিবিএস, এসকে ট্রিমস, এস্কয়ার নিট কম্পোজিট এবং সী পার্ল বিচ।

সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়ালটন: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) ওয়ালটনের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৭৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১২ টাকা ৩৪ পয়সা।

অর্থবছরের প্রথম তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ টাকা ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২৭ টাকা ৭ পয়সা।

৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য হয়েছে ৩২৭ টাকা ৮৪ পয়সা (পুনর্মূল্যায়নকৃত)।

বিএসআরএম: তৃতীয় প্রান্তিকে সমন্বিতভাবে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৩ টাকা ৯০ পয়সা। অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে ( জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৬৬ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ার প্রতি ১২ টাকা ১ পয়সা আয় হয়েছিল। ৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩২২ টাকা ২৫ পয়সা।

পদ্মা ওয়েল: তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৫ টাকা ১৭ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুলাই’২২-মার্চ’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ২২ টাকা ২০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৬ টাকা ৮৪ পয়সা।

৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯০ টাকা ২৮ পয়সা।

জেনেক্সে ইনফোসিস: তৃতীয় প্রান্তিকে জেনেক্সে ইনফোসিসের শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭৪ পয়সা। আগের অর্থবছরের (২০২১-২০২২) একই সময় তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছিল ৬৫ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬ টাকা ৫৩ পয়সা।

সিঙ্গার বাংলাদেশ: প্র্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২৩) সিঙ্গার বাংলাদেশের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯১ পয়সা।

৩১ মার্চ ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১ টাকা ১০ পয়সা।

আরএকে সিরামিক: প্রথম প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫৭ পয়সা।

প্রিমিয়ার সিমেনন্ট: তৃতীয় প্রান্তিকে প্রিমিয়ার সিমেনন্টের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ২ দশমিক ৯২ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ার প্রতি লোকসান হয়েছিল ১৪ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ৬৬ দশমিক ৫৯ টাকা।

জেমিনি সি ফুড: তৃতীয় প্রান্তিকে জেমিনি সি ফুডের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৮ টাকা ২০ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৪ পয়সা।
৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ২৫ টাকা ৩৮ পয়সা।

রহিম টেক্সটাইল: তৃতীয় প্রান্তিকে রহিম টেক্সটাইলের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ২৯ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ২২ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ৩৭ দশমিক ৯৭ টাকা।

মতিন স্পিনিং: তৃতীয় প্রান্তিকে মতিন স্পিনিংয়ের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১১ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ২ টাকা ৪৩ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ৫৯ দশমিক ৬৪ টাকা।

নাহি এ্যালুমিনিয়াম: তৃতীয় প্রান্তিকে নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিটের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১৬ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ১ টাকা ২৯ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৮ দশমিক ৭২ টাকা।

সাভার রিফ্রাক্টরিজ: তৃতীয় প্রান্তিকে সাভার রিফ্রাক্টরিজের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৩ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৩৪ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ৯২ দশমিক ৩৯ টাকা।

বিবিএস কেবলস: তৃতীয় প্রান্তিকে বিবিএস কেবলসের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১০ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৬১ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ৩২ দশমিক ৮৭ টাকা।

সোনারগাঁও টেক্সটাইল: তৃতীয় প্রান্তিকে সোনারগাঁও টেক্সটাইলের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১০ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ৪ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১১ দশমিক ৪৮ টাকা।

শ্যামপুর সুগার: তৃতীয় প্রান্তিকে শ্যামপুর সুগারের শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৫ টাকা ৮ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি লোকসান হয়েছিল ২৬ টাকা ৮২ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল নেগেটিভ ১ হাজার ২০৯ দশমিক ৩৪ টাকা।

জেনারেশন নেক্সট: তৃতীয় প্রান্তিকে জেনারেশন নেক্সটের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৪ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১১ দশমিক ৮৯ টাকা।

ইস্টার্ন হাউজিং: তৃতীয় প্রান্তিকে ইস্টার্ন হাউজিংয়ের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১ টাকা ৬৮ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ১ টাকা ৩০ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ৭৭ দশমিক ৫২ টাকা।

বিবিএস: তৃতীয় প্রান্তিকে বিবিএসের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৪৬ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৭ দশমিক ৭২ টাকা।

এসকে ট্রিমস: তৃতীয় প্রান্তিকে এসকে ট্রিমসের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ২১ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ১৫ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৫ দশমিক ৫২ টাকা।

এস্কয়ার নিট: তৃতীয় প্রান্তিকে এস্কয়ার নিট কম্পোজিটের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৫৮ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৭৫ পয়সা। ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল নেগেটিভ ৬৪ দশমিক ৮৯ টাকা।

সী পার্ল বিচ: তৃতীয় প্রান্তিকে সী পার্ল বিচের শেয়ার প্রতি মুনাফা হয়েছে ৩ টাকা ১৩ পয়সা। আগের অর্থবছরের একই সময় তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি মুনাফা হয়েছিল ৩৫ পয়সা। গত ৩১ মার্চ ২০২৩ সালে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদমূল্য ছিল ১৭ দশমিক ২৮ টাকা।

 

 

 

Share
নিউজটি ১৭৩ বার পড়া হয়েছে ।
Tagged