১১ ব্যাংকের ডিভিডেন্ড ঘোষণা

সময়: বৃহস্পতিবার, এপ্রিল ২০, ২০২৩ ৩:২৬:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারের তালিকাভুক্ত ৩৫ ব্যাংক রয়েছে। এর মধ্যে ১০টি ব্যাংক ৩১ ডিসেম্বর, ২০২২ অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ব্যাংকগুলো হলো- ব্যাংক এশিয়া, ব্র্যাক ব্যাংক, প্রাইম ব্যাংক, সিটি ব্যাংক, পূবালী ব্যাংক, ইস্টার্ণ ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, ট্রাস্ট ব্যাংক, এক্সিম ব্যাংক ও উত্তরা ব্যাংক লিমিটেড।

ব্যাংক এশিয়া: ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩৪ পয়সা। আগামী ৩১ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ মে।

ব্র্যাক ব্যাংক: ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ৭.৫০ শতাংশ ক্যাংশ ও ৭.৫০ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ২ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৬২ পয়সা। আগামী ৩১ মে সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ মে।

প্রাইম ব্যাংক: ১৭.৫০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ৭.৫০ শতাংশ ক্যাংশ ও ৭.৫০ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৮৭ পয়সা। আগামী ২৮ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩০ এপ্রিল।

সিটি ব্যাংক: ১২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ২ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ৫৮ পয়সা। আগামী ৪ জুলাই দুপুর ২টায় ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ মে।

পূবালী ব্যাংক: ১২.৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৪৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ২৩ পয়সা। আগামী ৬ জুন ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ মে।

ইস্টার্ণ ব্যাংক: ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১২.৫০ শতাংশ ক্যাশ ও ১২.৫০ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ৪৭ পয়সা। আগামী ৩১ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ০৩ মে।

ডাচ-বাংলা ব্যাংক: ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১৭.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮ টাকা ১৪ পয়সা। আগের বছর ব্যাংকটির ৭ টাকা ৯৯ পয়সা ইপিএস হয়েছিল। আগামী ১২ জুন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ মে।

শাহজালাল ইসলামী ব্যাংক: ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১২ শতাংশ ক্যাশ ও ৩ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৪০ পয়সা। আগামী ২৪ মে ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ এপ্রিল।

ট্রাস্ট ব্যাংক: ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৫২ পয়সা। আগামী ২০ জুলাই ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ মে।

এক্সিম ব্যাংক: ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৭ পয়সা। আগের বছর ব্যাংকটির ইপিএস ছিল ১ টাকা ৪৯ পয়সা। আগামী ১৯ জুন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ মে।

উত্তরা ব্যাংক: ২৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এরমধ্যে ১৪ শতাংশ ক্যাংশ ও ১৪ শতাংশ বোনাস। ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ২০ পয়সা। আগের বছর কোম্পানিটির ৩ টাকা ৪৫ পয়সা ইপিএস ছিল। আগামী ১৮ মে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৬ এপ্রিল।

 

 

Share
নিউজটি ১৪৭ বার পড়া হয়েছে ।
Tagged