২৫০ কোটি টাকার বন্ড অনুমোদন

সময়: সোমবার, মার্চ ১৪, ২০২২ ৭:৪৭:৪৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ২৪৯ কোটি ৯০ লাখ টাকার বন্ড অনুমোদন পেয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি মীর আক্তার হোসাইন লিমিটেড। সোমবার (১৪ মার্চ) বিএসইসির ৮১৪তম কমিশন সভায় কোম্পানিটির বন্ড করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএিইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মীর আক্তারের অনুমোদিত এই বন্ড নন কনভার্টেবল, সম্পূর্ণ রিডিমাবর অপরিবর্তিত জিরো কুপন বন্ড। বন্ডটির মেয়াদ চার বছর। বন্ডটির ইস্যু মূল্য ২০৭ কোটি ১৮ লাখ টাকা। বন্ডটির ইউনিট প্রতি অভিহিত মূল্য ৫,০০,০০০ (পাঁচ লক্ষ) টাকা।

উক্ত বন্ডটি মার্কেট বিবেচনাপূর্বক ৭%-৯% ডিসকাউন্ট মুল্যে ইস্যু করা হবে। বন্ডটি ১৮ মাস হতে শৱ হয়ে ৬মাস অন্তর অন্তর মোট ৪৮ মাসের। মধ্যে ৬টি মেয়াদে সম্পূর্ণ অর্থ অভিহিত মূল্যে পরিশোধ করা হবে। এই বন্ড ইস্যুর মাধ্যমে উত্তোলিত অর্থ মীর আক্তার হোসাইন লিমিটেডের ঋণ পুনঃঅর্থায়ন এবং ওয়ার্কিং ক্যাপিটাল বৃদ্ধির কাজে ব্যবহৃত হবে।

উক্ত বন্ডের ট্রাস্ট্রি হিসাবে দায়িত্ব পালন করবে ইউসিবি ইনভেস্টম্যান্ট লিমিটেড এবং লিড অ্যারেঞ্জার হিসাবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টম্যান্ট লিমিটেড।এছাড়াও উক্ত বন্ডটি অর্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২১৬ বার পড়া হয়েছে ।
Tagged