২ কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত

সময়: সোমবার, মার্চ ৭, ২০২২ ২:২৩:৫৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আগামীকাল এজিএম সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে স্থগিত থাকবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেন। এগুলো হলো- গ্রিনডেল্টা ইন্স্যুরেন্স এবং আইডিএলসি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইডিএলসি ফাইন্যান্স: ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৫ টাকা ৩৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৬ টাকা ৪২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৪২ টাকা ৩১ পয়সায়।

গ্রীনডেল্টা ইন্সুরেন্স: কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৮ টাকা ৪৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৬ টাকা ৬৬ পয়সা।

৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৬৯ টাকা ৩২ পয়সায়। আগের বছর যা ছিল ৬৮ টাকা ৯৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির নেট অপারেটিং ক্যাশ ফ্লো ১ টাকা ৭০ পয়সা মাইনাস। আগের বছর যা ছিল ৯ টাকা ২৪ পয়সা। আগামী ৩০ মার্চ কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) নির্ধারণ করা হয়েছে।

সিঅ্যান্ডএ টেক্সটাইল : নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে ৫০ কোটি টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি সিঅ্যান্ডএ টেক্সটাইলের পরিচালনা পর্ষদ। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) রুল-২০০১ অনুযায়ী, গত ১ বছরের গড় ভারতি শেয়ার মূল্য হিসাবে ইস্যু প্রাইস নির্ধারণ করা হবে। ইতোমধ্যে বিএসইসি কোম্পানিটিকে নতুন শেয়ার ইস্যুর জন্য সম্মতি দিয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

 

Share
নিউজটি ২৬৯ বার পড়া হয়েছে ।
Tagged