২% সার্কিট ব্রেকার ও ফোর্সসেল বন্ধসহ বিনিয়োগকারীদের ৩ দাবি

সময়: সোমবার, জানুয়ারি ২৯, ২০২৪ ১০:১৯:৫৯ অপরাহ্ণ


 

নিজস্ব প্রতিবেদক: সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা ২% ও ফোর্সসেল বন্ধসহ ৩ দফা দাবি জানিয়েছেন বিনিয়োগকারীরা। আজ ২৯ জানুয়ারি’ ২০২৪ ইং রোজ সোমবার বিকাল ৩ ঘটিকায় সংগঠনের অফিসে পুঁজিবাজার বিনিয়োগকারী জাতীয় ঐক্য ফাউন্ডেশনের অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভা শেষে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ দাবি উত্থাপন করা হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের চেয়ারম্যান জনাব মো. রুহুল আমিন আকন্দ। সভা পরিচালনা করেন নির্বাহী পরিচালক মো.আছাহাব মিয়া।

উক্ত আলোচনা সভায় পুঁজিবাজার বিনিয়োগকারীদের পুঁজির নিরাপত্তা, সুরক্ষা ও পুঁজিবাজার উন্নয়ন এবং স্থায়ী স্থিতিশীলতার লক্ষ্যে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। বিশেষ করে পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি থেকে উত্তোরনে পুঁজিবাজারকে অত্যন্ত স্বচ্ছ্ব, শক্তিশালী ও গতিশীল করার জন্য এবং বিদ্যমান সমস্যা নিরসনের লক্ষ্যে নিম্নোক্ত তিনটি বিষয়ের উপর বিএসইসির (বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন) সুদৃষ্টির গুরুত্বারোপ করা হয়:

০১. হুট করে ফ্লোর প্রাইস উঠিয়ে দেয়ার পর বিনিয়োগকারীরা ব্যাপক ক্ষতির মুখে পড়েছেন। প্রসঙ্গত: গত ২১ জানুয়ারি, ২০২৪ ইং তারিখে ফ্লোর প্রাইস প্রত্যাহারের জন্য যারা বার বার বিএসইসিকে চাপ দিচ্ছিল, অব্যাহত দরপতনে তারা একেবারেই নিশ্চুপ হয়ে গেছেন। আমরা ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের পুঁজির নিরাপত্তা ও সুরক্ষা চাই। এজন্য পুঁজিবাজারকে গতিশীল করার লক্ষ্যে সার্কিট ব্রেকারের সর্বনিম্ন সীমা ২% রেখে নতুন নির্দেশনা জারি করতে হবে।

০২. বর্তমান তারল্য সঙ্কটের বাজার পরিস্থিতি বিবেচনায় এনআরবি ব্যাংক ও এশিয়াটিক ল্যাবরেটরিজের আইপিও আগামী ছয় (০৬) মাস স্থগিত রাখতে হবে।

০৩. ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের সুরক্ষায় ফোর্স সেল বন্ধ রাখতে সংশ্লিষ্ট হাউজগুলোকে নির্দেশনা দিতে হবে।

সভায় সভাপতি মহোদয় ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ভাইস-চেয়ারম্যান আবু সালেহ মো. লুৎফুল্লাহ, পরিচালক মো. সাইদ হোসেন খন্দকার, মো. মহিন উদ্দিন মিন্টু, রেজাউল করিম, মো. আজিজুর রহমান, সালেহা খাতুন, মো. এনামুল হক, মো. আবদুল লতিফ, মো. মইনুল হক, মো. ফজলুল হক, আ স ম লিয়াকত হোসেন, মো. সহিদ উল্লা এবং মো. অন্তর সরকার।

 

Share
নিউজটি ৮৩ বার পড়া হয়েছে ।
Tagged