৩ কোম্পানিকে শোকজ করেছে ডিএসই

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ৫, ২০২৩ ১২:৪৫:২৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অস্বাভাবিক হারে দর বাড়ার কারণে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানিকে শোকজ করেছে ডিএসই (ঢাকা স্টক এক্সচেঞ্জ)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ডেফোডিল কম্পিউটার, ফু ওয়াং ফুড এবং ক্রিস্টাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

জানা যায়, সম্প্রতি এই ৩ কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়ার কারণে কোম্পানি ৩টিকে সিএসই একটি তদন্ত নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানি ৩টি জানিয়েছে কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ার দর বাড়ছে।

ডেফোডিল কম্পিউটার: গত ৬ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৬৬ টাকা ৭০ পয়সা। ০৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ৮৬ টাকা ৭০ পয়সা উন্নীত হয়। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ২০ টাকা বা ৩০ শতাংশ। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৮১ টাকা ৬০ পয়সায়।

ফু-ওয়াং ফুড: গত ১৪ আগস্ট কোম্পানিটির শেয়ারদর ছিল ২৫ টাকা ৯০ পয়সা। আর ০৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারদর বেড়ে দাঁড়ায় ৪১ টাকা ৬০ পয়সায়। মাত্র ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৫ টাকা ৭০ পয়সা বা ৬০.৬১ শতাংশ।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স: গত ১৩ আগস্ট কোম্পানিটির শেয়ার দর ছিল ৪১ টাকা ২০ পয়সা। আজ ০৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর বেড়ে দাঁড়িয়েছে ৭১ টাকা ১০ পয়সায়। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২৯ টাকা ৯০ বা ৭২.৭৬ শতাংশ।

এই দর বাড়াকে অস্বাভাবিক বলে মনে করছে সিএসই কতৃপক্ষ।

 

 

 

Share
নিউজটি ৮১ বার পড়া হয়েছে ।
Tagged