৪ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

সময়: বুধবার, ডিসেম্বর ১৮, ২০১৯ ৮:১৯:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয় সম্পন্ন হয়েছে। কোম্পানিগুলো হলো- এস আলম কোল্ডরোল্ড স্টিল মিলস্্ লিমিটেড, আর্গন ডেনিমস লিমিটেড, ঢাকা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং পাইওনিয়র ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
এস আলম কোল্ডরোল্ড স্টিলকে দীর্ঘমেয়াদি ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদি ‘এসটি থ্রি’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড।
আর্গন ডেনিমসকে দীর্ঘমেয়াদি ‘এ প্লাস’ ও স্বল্পমেয়াদি ‘এসটি থ্রি’ রেটিং দেয়া হয়েছে। ৩০ জুন ২০১৯ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর ২০১৯ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।
দাবি পরিশোধের সক্ষমতা বিবেচনা, ৩১ ডিসেম্বর ২০১৮ হিসাববছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর ২০১৯ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে ঢাকা ইন্স্যুরেন্সকে ‘এএ মাইনাস’ রেটিং দিয়েছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।
পাইওনিয়র ইন্স্যুরেন্সকে দীর্ঘমেয়াদি ‘এএএ’ ও স্বল্পমেয়াদি ‘এসটি ওয়ান’ রেটিং দেয়া হয়েছে। ৩১ ডিসেম্বর ২০১৮ হিসাব বছরের কোম্পানির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০১৯ হিসাব বছরের ১৭ ডিসেম্বর বিভিন্ন তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৬৫ বার পড়া হয়েছে ।
Tagged