৪ প্রতিষ্ঠানের ক্যাশ ডিভিডেন্ড প্রেরণ

সময়: সোমবার, এপ্রিল ১৫, ২০২৪ ১:১৫:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের কাছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ প্রতিষ্ঠানের ক্যাশ ডিভিডেন্ড প্রেরণ করা হয়েছে। প্রতিষ্ঠান ৪টি হলো- ভ্যানগার্ড এ এম এল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড, ভ্যানগার্ড এ এম এল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান, এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান এবং বেক্সিমকো লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের জন্য ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড; গত সেপ্টেম্বর ৩০, ২০২৩ সমাপ্ত সময়ের জন্য ভ্যানগার্ড এএমএল বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ওয়ান এবং গত ৩১ ডিসেম্বর, ২০২৩ সমাপ্ত সময়ের জন্য এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান ঘোষিত এই ক্যাশ ডিভিডেন্ড পাঠিয়েছে।

বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে ক্যাশ ডিভিডেন্ড পাঠিয়েছে কোম্পানি দুইটি।

আলোচ্য বছরের জন্য ভ্যানগার্ড রূপালী ব্যাংক ব্যালান্সড ফান্ড ইউনিট হোল্ডারদের শেয়ার প্রতি ০.৮০ শতাংশ, এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান ৪.৫০ শতাংশ এবং ভ্যানগার্ড বিডি ফিন্যান্স মিউচুয়াল ফান্ড ২.০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

এদিকে, শেয়ারবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ এক্সপোর্ট ইম্পোর্ট কোম্পানি (বেক্সিমকো) লিমিটেড ৩০ জুন, ২০২৩ সমাপ্ত অর্থবছরের জন্য ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।

কোম্পানিটি বিইএফটিএন সিস্টেমসের মাধ্যমে ক্যাশ ডিভিডেন্ড বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে।

আলোচ্য সময়ে কোম্পানিটি ১০ শতাংশ বা শেয়ার প্রতি ১ টাকা হারে ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।

 

Share
নিউজটি ১৯ বার পড়া হয়েছে ।
Tagged