৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: রবিবার, অক্টোবর ৩০, ২০২২ ১:০০:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- স্টাইল ক্র্যাফট লিমিটেড, জিকিউ বলপেন লিমিটেড, ন্যাশনাল ফিড লিমিটেড, বাটা সু লিমিটেড এবং বিডি অটোকার্স লিমিটেড। কোম্পানিগুলোর বোর্ড সভায় এ ৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

স্টাইল ক্রাফট লিমিটেড : গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৫ টাকা ১১ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৯৩ পয়সা লোকসান হয়েছিল।
আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জিকিউ বলপেন লিমিটেড : গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ২ টাকা ৬৫ পয়সা লোকসান দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৭ টাকা ৫৬ পয়সা লোকসান হয়েছিল। আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ন্যাশনাল ফিড লিমিটেড : গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষলা করেছে।
সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ০৮ পয়সা আয় দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ১৮ পয়সা আয় হয়েছিল।
আগামী ৩১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

বাটা সু লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি ২৬০ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর,২০২২ সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পরযালোচনা করে অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড তারিখ আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করেছে।

বিডি অটোকার্স লিমিটেড : গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।
সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৪৯ পয়সা আয় দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩৭ পয়সা আয় হয়েছিল।
আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

Share
নিউজটি ২০৮ বার পড়া হয়েছে ।
Tagged