৬ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: সোমবার, নভেম্বর ৯, ২০২০ ১২:১৬:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড, আমান কটন মিলস ফাইবার্স লিমিটেড, আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড, আমান ফিড লিমিটেড, ন্যাশনাল টিউবস লিমিটেড এবং ইস্টার্ণ কেবলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ওষুধ ও রসায়ন খাতের এ প্রতিষ্ঠান।
রোববার (০৮ নভেম্বর) কোম্পানিটির পরিচালনা পর্ষদ চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর অর্থাৎ (২০২০-২০২১) প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন ও প্রকাশ করা হয়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২৫ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ২ টাকা ৮৬ পয়সা।
গত সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬০ টাকা ১৩ পয়সা।

আমান কটন মিলস ফাইবার্স লিমিটেড : তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানিটি। রোববার (০৮ নভেম্বর) কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন ও প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৬৮ লাখ ৫৩ হাজার ২৮৫ টাকা। আগের বছর একই সময়ে মুনাফা ছিল ৪ কোটি ৭১ লাখ ৫৫ হাজার ৭৪৫ টাকা।
প্রতিষ্ঠানটির তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা।
তিন প্রান্তিকে (জুলাই,১৯- মার্চ,২০) কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১২ কোটি ৩৬ লাখ ৬০ হাজার ৬৬৫ টাকা। এর আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিল ১৯ কোটি ১৪ লাখ ১৮ হাজার ২৮৯ টাকা। অর্থাৎ মুনাফা কমেছে।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৯৪ পয়সা।
৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৭১ পয়সা।

আনোয়ার গ্যালভানাইজিং লিমিটেড : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এ কোম্পানি আনোয়ার। রোববার (০৮ নভেম্বর) কোম্পানিটির পরিচালনা পর্ষদ চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর অর্থাৎ (২০২০-২০২১) প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন ও প্রকাশ করে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে ১ কোটি ৩৫ লাখ ৮২ হাজার ২১৭ টাকা। আগের বছর একই সময়ে মুনাফা হয়েছিল ৪৬ লাখ ৫৯ হাজার ৫০৩ টাকা। অর্থাৎ আলোচ্য সময়ে কোম্পানিটির মুনাফা বেড়েছে।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৩২ পয়সা।
৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৮০ পয়সা। আগের বছর এনএভিপিএস ছিল ১০ টাকা ৮৫ পয়সা।

আমান ফিড লিমিটেড : তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি আমান ফিড লিমিটেড। রোববার (০৮ নভেম্বর) কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ মার্চ, ২০২০ সমাপ্ত সময়ের তৃতীয় প্রান্তিকের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন ও প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। নয় মাসে শেয়ার প্রতি আয় ২ টাকা ২১ পয়সা।

ন্যাশনাল টিউবস লিমিটেড: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এ কোম্পানি। রোববার (০৮ নভেম্বর) কোম্পানিটির পরিচালনা পর্ষদ চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর অর্থাৎ (২০২০-২০২১) প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন ও প্রকাশ করে।
প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১৫ পয়সা।
৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫৩ টাকা ৫৫ পয়সা।

ইস্টার্ণ কেবলস লিমিটেডের : প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে এ কোম্পানি। রোববার (০৮ নভেম্বর) কোম্পানিটির পরিচালনা পর্ষদ চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর অর্থাৎ (২০২০-২০২১) প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে অনুমোদন ও প্রকাশ করে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ১ টাকা ৪৯ পয়সা।
৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৮৮ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৪ বার পড়া হয়েছে ।
Tagged