৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, এপ্রিল ২০, ২০২২ ১০:৪৯:৩৩ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- আইপিডিসি, পিপলস ইন্স্যুরেন্স সিঙ্গার বিডি, আরডি ফুড, খুলনা প্রিন্টিং, ইস্টার্ন হাউজিং এবং লাভেলো আইস্ক্রিম। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আইপিডিসির ফাইন্যান্স : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬০ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৫৫ পয়সা।

খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার লোকসান ছিল ০৪ পয়সা।এদিকে, প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ০৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার লোকসান ছিল ১৪ পয়সা। তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১ টাকা ৮৩ পয়সা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ১৬ পয়সা (নেগেটিভ)।

রংপুর ডেয়ারি অ্যান্ড ফুড প্রোডাক্টস লিমিটেড (আরডি ফুড) : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬০ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২০ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ৫১ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৫ টাকা ৩০ পয়সা।

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২২-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৯১ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ১ টাকা ৮১ পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩৪ টাকা ৯৮ পয়সা।

লাভেলো আইস্ক্রিম : চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৮ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ২৬ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ১৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ৭৬ পয়সা ছিল। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১২৩ শতাংশ। আর নয় মাসে ইপিএস ৪৯ শতাংশ বেড়েছে। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২ টাকা ৬০ পয়সা।

পিপলস ইন্স্যুরেন্স : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৮ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৫৪ পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৩০ টাকা ৬৬ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ২৯ টাকা ১৪ পয়সা।

ইস্টার্ন হাউজিং : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩০ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল এক টাকা ২ পয়সা।
এদিকে, প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা। গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২ টাকা ৯৯ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭২ টাকা ৭৬ পয়সা। গত বছর একই সময়ে যার পরিমাণ ছিল ৭০ টাকা ৩৩ পয়সা।

Share
নিউজটি ২১৯ বার পড়া হয়েছে ।
Tagged