৭ কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা শেয়ার ছেড়েছেন

সময়: শনিবার, জুন ২২, ২০২৪ ৯:২৯:১৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিদেক : মে’২৪ মাসে ৭ কোম্পানির উদ্যোক্তারা তাদের উদ্যোক্তা অংশের শেয়ার বিক্রি করেছেন। কোম্পানিগুলো হলো-এশিয়া প্যাসেফিক ইন্সুরেন্স, বিডি ফাইন্যান্স, জনতা ইন্সুরেন্স, মার্কেন্টাইল ব্যাংক, মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক, এনআরবিসি ব্যাংক ও ওয়ালটন হাইটেক ইন্ডাষ্ট্রিজ।

কোম্পানিগুলোর মধ্যে কেবল ব্যতিক্রম ছিল ওয়ালটন হাইটেক। বাজারে কোম্পানিটির লেনদেনযোগ্য শেয়ার বাড়ানোর জন্য বিএসইসির আদেশে কোম্পানিটির উদ্যোক্তারা শেয়ার ছেড়েছেন।

এশিয়া প্যাসেফিক ইন্সুরেন্স : ৩০ এপ্রিল, ২০২৪ তারিখে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার ছিল ৩৭.৬৩ শতাংশ। যা ৩১ মে, ২০২৪ তারিখে কমে দাঁড়িয়েছে ৩৬.৬৯ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.৯৪ শতাংশ।

বিডি ফাইন্যান্স : ৩০ এপ্রিল কোম্পানিটিতে উদ্যোক্তা শেয়ার ছিল ৩১.২০ শতাংশ। যা ৩১ মে কমে দাঁড়িয়েছে ৩০.৫১ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.৬৯ শতাংশ।

জনতা ইন্সুরেন্স : ৩০ এপ্রিল কোম্পানিটিতে উদ্যোক্তা শেয়ার ছিল ৩৯.০৫ শতাংশ। যা ৩১ মে কমে দাঁড়িয়েছে ৩৭.৮১ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ১.২৪ শতাংশ।

মার্কেন্টাইল ব্যাংক : ৩০ এপ্রিল কোম্পানিটিতে উদ্যোক্তা শেয়ার ছিল ৩৪.৩১ শতাংশ। যা ৩১ মে কমে দাঁড়িয়েছে ৩৪.১১ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.২০ শতাংশ।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক : ৩০ এপ্রিল কোম্পানিটিতে উদ্যোক্তা শেয়ার ছিল ৩৪.৬৯ শতাংশ। যা ৩১ মে কমে দাঁড়িয়েছে ৩৩.০৭ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ১.৬২ শতাংশ।

এনআরবিসি ব্যাংক : ৩০ এপ্রিল কোম্পানিটিতে উদ্যোক্তা শেয়ার ছিল ৬৮.০৬ শতাংশ। যা ৩১ মে কমে দাঁড়িয়েছে ৬৬.৯৪ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ১.১২ শতাংশ।

ওয়ালটন হাইটেক : ৩০ এপ্রিল কোম্পানিটিতে উদ্যোক্তা শেয়ার ছিল ৯৮.৮৬ শতাংশ। যা ৩১ মে কমে দাঁড়িয়েছে ৯৮.৬৯ শতাংশে। মে মাসে কোম্পানিটিতে উদ্যোক্তাদের শেয়ার কমেছে ০.১৭ শতাংশ।

 

Share
নিউজটি ১৮ বার পড়া হয়েছে ।
Tagged