দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

৮ মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: বুধবার, জানুয়ারি ৩১, ২০২৪ ১:০৯:৫৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৮ মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ফান্ডগুলো গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২৩-ডিসেম্বর’২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড ওয়ান : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় হয়েছে ৮ পয়সা। গত বছর একই সময়ে ছিল ২০ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় হয়েছে ৭ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ২৪ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৯৮ পয়সা।

সিএপিএম আইবিবিএল ইসলামী মিঊচ্যুয়াল ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৩৭ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি আয় হয়েছে ৪ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৪৮ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৮০ পয়সা।

আইএফআইসি ফার্স্ট মিউচুয়াল ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৫ পয়সা। গত বছর একই সময়ে ছিল ২৭ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৫০ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৮৬ পয়সা।

এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৪২ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৬৩ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৯৯ পয়সা।

ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা। গত বছর একই সময়ে ছিল ২৭ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৯ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৩৬ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ০৬ পয়সা।

ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময়ে ছিল ২৮ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৫ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৫১ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৭৩ পয়সা।

ইবিএল ফার্স্ট মিউচুয়াল ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে ছিল ১৯ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ১১ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৪৮ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯ টাকা ৬৬ পয়সা।

ট্রাস্ট ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। গত বছর একই সময়ে ছিল ২৬ পয়সা।

এদিকে হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে (জুলাই’২৩-ডিসেম্বর’২৩) প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। গত বছরের একই সময়ে ইউনিট প্রতি ছিল ৫১ পয়সা।

গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে প্রতিষ্ঠানটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০ টাকা ৩ পয়সা।

 

Share
নিউজটি ৫৭ বার পড়া হয়েছে ।
Tagged