৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: সোমবার, মে ২৪, ২০২১ ৪:২৮:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আর্থিক প্রতিবেদন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানি। কোম্পানিগুলো হলো- এটলাস বাংলাদেশ লিমিটেড, রেনউইক যজ্ঞেশ্বর, জেমিনি সী ফুড, সার্ভিসেস নেওয়ার্কস লিমিটেড, ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং শ্যামপুর সুগার। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এটলাস বাংলাদেশ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৪ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ২১ পয়সা।
অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ২১১ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ১ টাকা পয়সা।
গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২৯ টাকা।

রেনউইক যজ্ঞেশ্বর : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬.৮১ টাকা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয়েছিল ০.৮৮ টাকা।

এদিকে, তিন প্রান্তিকে এক সাথে অর্থাৎ ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৫ টাকা ৫১ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ২ টাকা ৫৯ পয়সা।
২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৪৩ পয়সায়।

জেমিনি সী ফুড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৯ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ৫ টাকা ৩৪ পয়সা।

এদিকে, তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৬ টাকা ২৩ পয়সা। আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ৪ টাকা ৭৪ পয়সা। এ হিসেবে কোম্পানিটির লোকসান বেড়েছে ১ টাকা ৪৯ পয়সা বা ৩১ শতাংশ।

২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬.০১ টাকায়।

সার্ভিসেস নেওয়ার্কস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ পয়সা, যা গত বছর একই সময়ে ছিল ৯ পয়সা।
অন্যদিকে, তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসের (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ পয়স, যা গত বছর একই সময়ে ছিল ৩২ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৮৭ পয়সা।

ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ১২ পয়সা।
অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে অর্থাৎ ৯ মাসের (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২৮ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩৪ পয়সা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড: প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৫ পয়সা।

আলোচিত সময়ে শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৮৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৬৪ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৯ টাকা ৭৬ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৩ পয়সা।

আলোচিত সময়ে শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল ৫৭ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৫ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৯ টাকা ৭৭ পয়সা।

ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১২ টাকা ৭৯ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৫ টাকা ১৭ পয়সা।

অন্যদিকে, প্রথম তিন প্রান্তিকে (জুলাই’২০-মার্চ’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৪ টাকা ১৪ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ২৫ টাকা ৫৩ পয়সা।

গত ৩১ মার্চ, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৯১ টাকা ৫৯ পয়সা (সম্পদ পুর্নমূল্যায়নসহ)।

শ্যামপুর সুগার : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২১) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৮.৪৮ টাকা। আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ২৬.৩৪ টাকা। অর্থাৎ কোম্পানিটির লোকসান ২.১৪ টাকা বা ৮ শতাংশ বেড়েছে।

এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে ৯ মাসে (জুলাই’২০-মার্চ’২১) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭৭.৭০ টাকা। আগের অর্থবছরের একই সময়ে লোকসান হয়েছিল ৭২.৩৮ টাকা। এহিসেবে কোম্পানিটির লোকসান ৫.৩২ টাকা বা ৭ শতাংশ বেড়েছে।

২০২১ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি ঋণাত্মক সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০৬৭.০৭ টাকায়।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ৩২৭ বার পড়া হয়েছে ।
Tagged