৯ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, অক্টোবর ২৯, ২০২৩ ১০:০১:৪৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৯ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় এই ৯ প্রতিষ্ঠানের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি), প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এনআরবিসি ব্যাংক লিমিটেড, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড, গ্রামীণ ওয়ান : স্কিম টু’ মিউচ্যুয়াল ফান্ড এবং এক্সিম ব্যাংক লিমিটেড।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনস্যুলেটেড ইপিএস) হয়েছে ৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ২৮ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩৯ টাকা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৮৬ পয়সা।

রেকিট বেনকিজার বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ টাকা ৫৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩৯ টাকা ৮৪ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস হয়েছে ১১০ টাকা ৮২ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৯০ টাকা ৫২ পয়সা ছিল।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি (বিজিআইসি) : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩০ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩১ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস ১ টাকা ৫৭ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ১ টাকা ৫৬ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৯৬ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৫০ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস ১ টাকা ৩৪ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ২ টাকা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২৬ টাকা ১৪ পয়সা।

ইউনিয়ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৮০ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির ইপিএস ২ টাকা ৮৩ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল এক টাকা ৮১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪০ পয়সা।

এনআরবিসি ব্যাংক লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৬৮ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস ১ টাকা ১৩ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল এক টাকা ৪২ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৬ টাকা ৪৭ পয়সা।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪১ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৬৯ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস ১ টাকা ৪৬ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ২ টাকা ১ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৩৫ পয়সা।

গ্রামীণ ওয়ান : স্কিম টু’ মিউচ্যুয়াল ফান্ড : প্রতিষ্ঠানটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৬ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ১৭ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২৩ তারিখে ক্রয়মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১০ টাকা ২১ পয়সা, আর বাজারমূল্যে তা ছিল ১৮ টাকা ৬১ পয়সা।

ফান্ডটির ব্যবস্থাপনার দায়িত্বে আছে দেশের প্রথম বেসরকারি সম্পদ ব্যবস্থাপনা প্রতিষ্ঠান এইমস অব বাংলাদেশ।

এক্সিম ব্যাংক লিমিটেড : কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২৩ সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৪৩ পয়সা।

অর্থবছরের তিন প্রান্তিকে বা ৯ মাসে (জুনুয়ারি-সেপ্টেম্বর’২৩) কোম্পানিটির সমন্বিতভাবে ইপিএস ১ টাকা ৫৮ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল এক টাকা ৫৭ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২৩ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২২ টাকা ৪৪ পয়সা।

 

Share
নিউজটি ১৪৫ বার পড়া হয়েছে ।
Tagged