সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক পতনেও বেড়েছে লেনদেন

সময়: সোমবার, জুন ১৫, ২০২০ ৬:৫৬:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে। আজ লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে সূচকে উত্থান থাকলেও শেষ দিকে সেল প্রেসারে কবলে পড়ে। এতে সূচকের পতন হয়। আজ লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আগের দিনের তুলনায় ডিএসইতে টাকার অংকে লেনদেন বেড়েছে ৭ কোটি টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৫৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯১৭ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩২৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২২১টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬১ কোটি ৫৪ লাখ ৩৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৩ পয়েন্ট কমে অবস্থান করে ৩৯৬৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২২ পয়েন্ট কমে অবস্থান করে ৯১৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ১৩২৯ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৩ কোটি ৮৮ লাখ ৫৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়ে ৭ কোটি টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৮৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১টির, কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১০ কোটি ৭০ লাখ ২০ হাজার টাকা।

Share
নিউজটি ২৯০ বার পড়া হয়েছে ।
Tagged