সূচক কমলেও বেড়েছে লেনদেন

পতনের ধারায় পুঁজিবাজার

সময়: মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১ ৪:৪৫:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। এদিন টাকার পরিমাণে লেনদেন বাড়লেও বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২০৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬ টির, দর কমেছে ১৫৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১১৭ টির।

ডিএসই ৫৯১ কোটি ৮১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৪ কোটি ৭২ লাখ টাকা বেশি। ওই দিন লেনদেন হয়েছিল ৫৯১ কোটি ৮১ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৩ পয়েন্টে। সিএসইতে ১৯৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৫টির দর বেড়েছে, কমেছে ৯৯টির আর ৫১টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ২৬ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৩৭ বার পড়া হয়েছে ।
Tagged