৩ কোম্পানিকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে ডিএসই

সময়: বৃহস্পতিবার, এপ্রিল ২২, ২০২১ ৬:২০:১৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অস্বাভাবিক হারে দর বাড়ায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কারণ দর্শানো নোটিশ দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানিকে। কোম্পানি তিনটি হলো- ঢাকা ইন্স্যুরেন্স, এক্সপ্রেস ইন্স্যুরেন্স এবং গ্লোবাল ইন্স্যুরেন্স। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানি তিনটির শেয়ার দর অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে সম্প্রতি ডিএসই কোম্পানিগুলোকে কারণ দর্শানোর নোটিশ পাঠায়। এর জবাবে কোম্পানিগুলোর পক্ষ থেকে ২০ এপ্রিল জানানো হয়, কোনো রকম অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য ছাড়াই তাদের শেয়ার দর এভাবে বাড়ছে।

উল্লেখ্য, ঢাকা ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৪ এপ্রিল ছিল ৩৮.৯০ টাকায়। আর ২২ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৬২.৪০ টাকায়। অর্থাৎ এই ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ২৩.৫০ টাকা বা ৬০ শতাংশ বেড়েছে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৪ এপ্রিল ছিল ২৩ টাকায়। আর ২২ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৩৩ টাকায়। অর্থাৎ এই ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১০ টাকা বা ৪৩ শতাংশ বেড়েছে।

গ্লোবার ইন্স্যুরেন্সের শেয়ার দর গত ৪ এপ্রিল ছিল ২৮.৪০ টাকায়। আর ২২ এপ্রিল কোম্পানিটির শেয়ারের দর বেড়ে দাঁড়ায় ৪১.১০ টাকায়। অর্থাৎ এই ১৩ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ১২.৭০ টাকা বা ৪৮ শতাংশ বেড়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৭ বার পড়া হয়েছে ।
Tagged