সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচকে উত্থান, কমেছে লেনদেন

সময়: সোমবার, ফেব্রুয়ারি ২৮, ২০২২ ৩:২৪:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক:

আজ সোমবার সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস ঢাকা স্টক এক্সচেঞ্জে সূচকের উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন শেয়ারবাজারে সব সূচক বেড়েছে তবে টাকার পরিমাণে লেনদেন কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৩.৩০ পয়েন্ট বা ০.৯৪ শতাংশ বেড়ে ৬ হাজার ৭৩৯.৪৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসইর শরিয়াহ সূচক ৮.৩৩ পয়েন্ট বা ০.৫৭ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ১৪.৪৫ পয়েন্ট বা ০.৫৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ৪৫৩.৪৭ পয়েন্টে এবং ২ হাজার ৪৮২.৩৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

আজ ডিএসইতে ৩৭৭টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৩১৪টির বা ৮৩.২৮ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৩৬টির বা ৯.৫৪ শতাংশের এবং ২৭টি বা ৭.১৬ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৭৩০ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৮৬ কোটি ২৬ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৯১৬ কোটি ২৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ১৮ কোটি ৭৫ লাখ ৪৪ হাজার ৮টি শেয়ার ১ লাখ ৬৩ হাজার ৩১১বার হাতবদল হয়, যার বাজারমূল্য ৭৩০ কোটি ১ লাখ ৯৭ হাজার ১০৮ টাকা ৩০ পয়সা। আজ ডিএসইর বাজার মূলধন ছিল ৫ লাখ ৪৩৭ হাজার ১৯ কোটি ২৪ লাখ ৫৭ হাজার ৭৭২ টাকা ২৫ পয়সা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৪০.৬০ পয়েন্ট বা ০.৭২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৬৪১.২৫ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১০টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দর। আজ সিএসইতে ২৫ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Share
নিউজটি ৩৩৫ বার পড়া হয়েছে ।
Tagged