রিংসাইন টেক্সটাইলকে অধিগ্রহণ করার সম্মতি

সময়: শুক্রবার, ডিসেম্বর ৩০, ২০২২ ৩:৪৬:১১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের রিংসাইন টেক্সটাইলকে অধিগ্রহণ করবে বস্ত্র খাতের অপর কোম্পানি কুইন সাউথ টেক্সটাইল মিলসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ওয়াং জেমির মালিকানাধীন প্রতিষ্ঠান স্টার টেক্সটাইল মিলস। এই অধিগ্রহণ করার বিষয়ে সম্মতি দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। রিংসাইন টেক্সটাইলকে অধিগ্রহণ করতে আগ্রহী হওয়ায় স্টার টেক্সটাইল মিলসের লিখিত অনুরোধের প্রেক্ষিতে এই অনুমতি দেওয়া হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

জানা যায়, রিংশাইন টেক্সটাইলকে অধিগ্রহণ করার সম্মতি দিয়ে সম্প্রতি ওয়াইজ স্টার মিলসে চেয়ারম্যানের কাছে একটি চিঠি দেয়া হয়েছে বিএসইসি। বিষয়টি বেপজা কর্তৃপক্ষকেও অবহিত করা হয়েছে।

রিংশাইন টেক্সটাইলকে অধিগ্রহণ করার জন্য বিএসইসির চিঠিতে বলা হয়েছে, রিং সাইন টেক্সটাইলকে অধিগ্রহণের জন্য ওয়াইজ স্টারকে কমিশন নীতিগত অনুমতি দিয়েছে। তাই রিং সাইনের উদ্যোক্তা ও পরিচালকদের শেয়ার ওয়াইজ স্টারের কাছে স্থানান্তর করার নির্দেশ দিয়েছে বিএসইসি। সেই সঙ্গে ওয়াইজ স্টার এবং এর মনোনীতদেরকে প্রাসঙ্গিক সিকিউরিটিজ আইন মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানানো হয়।

উল্লেখ্য, এর আগে রিংসাইন টেক্সটাইলকে ইউনিয়ন গ্রুপ অধিগ্রহণ করার আগ্রহ প্রকাশ করেছিল। কিন্তু পরবর্তীতে সেই প্রক্রিয়া থেকে সরে যায় ইউনিয়ন গ্রুপ। এরপর ওয়াইজ স্টার টেক্সটাইল মিলস রিংসাইন টেক্সটাইলকে অধিগ্রহণ করতে আগ্রহ প্রকাশ করে।

প্রতিষ্ঠানটি মনে করে, বিএসইসির অধিগ্রহণের অনুমতি ও সহায়তা পেলে প্রথম ৬ মাসের মধ্যে রিংসাইন টেক্সটাইলের সকল মেশিন রিমডেলিং এবং মেরামত করা হবে। আগামী ২০২৩ সালের মার্চ/এপ্রিলের মধ্যে প্রতি মাসে ৬ থেকে ৮ মিলিয়ন (৬০-৮০ লাখ টাকা) ব্যবসায় থেকে আয় করা সম্ভব হবে। এতে কোম্পানিটির প্রতি হারানো আস্থা ফিরিয়ে আনা সম্ভব হবে।

 

 

Share
নিউজটি ১৮৮ বার পড়া হয়েছে ।
Tagged