সূচক কমলেও বেড়েছে লেনদেন

সূচক বাড়লেও লেনদেন কমেছে

সময়: সোমবার, জানুয়ারি ২৩, ২০২৩ ৫:১৫:৫৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ২৩ জানুয়ারি সূচক বাড়লেও লেনদেন কমেছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের মধ্য দিয়ে লেনদেন শুরু হলেও দুপুর ১২টা পর্যন্ত অস্বাভাবিক হারে উঠানামা করে। দুপুর ১২টার পর থেকে কিছুটা স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন চলে, যা শেষ পর্যন্ত অব্যহত থাকে। দিনশেষে সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কমেছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬২৬৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৩৬৫ পয়েন্টে এবং ২২১২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৩৪টির বা ৯.৭৪ শতাংশের, শেয়ার দর কমেছে ১৪০টির বা ৪০.১১ শতাংশের এবং ১৭৫টির বা ৫০.১৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ ৫০৯ কোটি ৬৩ লাখ টাকার শেয়ার ও সিকিউরিটিজ লেনদেন হয়েছে। এর আগের দিন লেনদেন হয়েছিল ৬৯২ কোটি ৭৬ লাখ টাকার। এ হিসাবে আজ ১৮৩ কোটি ১৩ লাখ টাকার বা ২৬% লেনদেন কমেছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮৪৫৭ পয়েন্টে। সিএসইতে আজ ১৭৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ২৮টির দর বেড়েছে, কমেছে ৭৩টির এবং ৭২টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ৮ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৩৫ বার পড়া হয়েছে ।
Tagged