আয় বেড়েছে এবি ব্যাংকের

সময়: বৃহস্পতিবার, জুলাই ১৬, ২০২০ ৯:৪৮:৩১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি এবি ব্যাংক লিমিটেড গত ৩০ জুন, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ বৃহস্পতিবার (১৬ জুলাই) অনুষ্ঠিত এবি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ওই প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির আয় বেড়েছে। এবি ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।
সর্বশেষ প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটে ইপিএস)) হয়েছে ১০ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৫ পয়সা। অর্থাৎ গত বছরের তুলনায় আয় বেড়েছে ৫ পয়সা। আলোচিত প্রান্তিকে এককভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি আয় (সোলো ইপিএস) হয়েছে ৮ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৩ পয়সা।
প্রথম দুই প্রান্তিকে (জানুয়ারি’২০-জুন’২০) সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ এবি ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটে ইপিএস) হয়েছে ১৯ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১৫ পয়সা।
আলোচিত সময়ে এককভাবে এবি ব্যাংকের শেয়ারপ্রতি আয় ((সোলো ইপিএস) হয়েছে ১৩ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৫ পয়সা।
প্রথম দুই প্রান্তিকে সমন্বিতভাবে এবি ব্যাংকের শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩৬ টাকা ৮১ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৮ টাকা ৫৭ পয়সা।
অন্যদিকে আলোচিত সময়ে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩৭ টাকা ১৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৮ টাকা ২৪ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩১ টাকা ৮০ পয়সা, আর এককভাবে এনএভিপিএস ছিল ৩০ টাকা ১৭ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

আরও পড়ুন…..

৭ কোম্পানির বোর্ডসভার তারিখ নির্ধারণ

নিম্নমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

ব্লক মার্কেটে ২৫ কোটি টাকার লেনদেন

রিপাবলিক ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ২ কোম্পানি

অল্টারনেটিভ ট্রেডিং বোর্ড বিধিমালা অনুমোদন বিএসইসির

Share
নিউজটি ৩৮১ বার পড়া হয়েছে ।
Tagged