ডিএসইর নতুন চেয়ারম্যান হলেন ইউনুসূর রহমান

সময়: সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০ ৪:৩৩:৪৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নতুন চেয়ারম্যান হলেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব মো. ইউনুসূর রহমান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
আজ সোমবার ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় সর্বসম্মতিক্রমে মো. ইউনুসূর রহমানকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে।
ডিমিউচ্যুয়ালাইজেশন আইন অনুযায়ি, স্বতন্ত্র পরিচালকের মধ্য থেকে চেয়ারম্যান নির্বাচন করতে হয়। এই আইন অনুযায়ি ডিএসইর পর্ষদ সভায় ৭জন স্বতন্ত্র পরিচালকের মধ্য থেকে মো. ইউনুসূর রহমানকে চেয়ারম্যান নির্বাচন করা হয়েছে। যা উপস্থিত শেয়ারহোল্ডার ও স্বতন্ত্র পরিচালকদের সম্মতিতে নির্বাচিত করা হয়।
এর আগে গত ১১ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হওয়ার মধ্য দিয়ে ডিএসইর চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল হাশেমসহ স্বতন্ত্র পরিচালক সিদ্দিকুর রহমান মিয়া, মনোয়ারা হাকিম আলী, ওয়ালীউল ইসলাম, ড. এম কায়কোবাদ ও অধ্যাপক ড. মাসুদুর রহমান অবসর গ্রহণ করেন।
এরপরে গত ১৮ ফেব্রুয়ারি ডিএসইর প্রস্তাবিত তালিকা থেকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬জন স্বতন্ত্র পরিচালকের নিয়োগ অনুমোদন দেয়। নিয়োগ পাওয়া স্বতন্ত্র পরিচালকদের মধ্যে রয়েছেন অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক সিনিয়র সচিব ইউনুসূর রহমান। এছাড়া সালমা নাসরিন, মো. মুনতাকিম আশরাফ, হাবিবুল্লাহ বাহার এবং অধ্যাপক ড. একেএম মাসুদ স্বতন্ত্র পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন। আর পূণ:নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান। এছাড়া স্বতন্ত্র পরিচালক হিসাবে ৭জনের মধ্যে পর্ষদে বর্তমানে রয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিজুর রহমান।
উল্লেখ্য, উভয় স্টক এক্সচেঞ্জের পর্ষদে ১৩ জনের মধ্যে ৭ জন স্বতন্ত্র পরিচালক ও ৪ জন শেয়ারহোল্ডার পরিচালক রয়েছেন। এছাড়া ১ জন কৌশলগত বিনিয়োগকারীর মনোনিত পরিচালক এবং পদাধিকার বলে পর্ষদে আরেক জন রয়েছেন ব্যবস্থাপনা পরিচালক।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৪৭ বার পড়া হয়েছে ।
Tagged