৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪ ১২:৩৫:৪৫ অপরাহ্ণ


শেয়ারবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানিগুলো হলো- ইউনাইটেড ফাইন্যান্সের লিমিটেড, বাটা সু কোম্পানি, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি, স্যোসাল ইসলামী ব্যাংক পিএলসি এবং পূবালী ব্যাংক পিএলসি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ইউনাইটেড ফাইন্যান্সের লিমিটেড : কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭৬ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৭৬ পয়সা।

সমাপ্ত অর্থবছরের কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ৩২ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭ টাকা ৬ পয়সা।

আগামী ২৩ জুন সকাল ১০টায় সামসন এইচ চৌধুরী সেন্টার, ঢাকা ক্লাব লিমিটেড, মৌলানা ভাসানি রোর্ড, রমনা, ঢাকায় কোম্পানিটির ৩৫তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ মে।

বাটা সু কোম্পানি : কোম্পানটি ৩১ ডিসেম্বর, ২০২৩ অর্থবছরের জন্য চুড়ান্ত ১০৫ শতাশ ক্যাশ (মোট ৪৩৫ শতাংশ ক্যাশ) ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি অর্ন্তবর্তীকালিন ৩৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল, যা ইতিমধ্যে পরিশোধ করা হয়েছে।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯ টাকা ৩১ পয়সা। আগের অর্থবছরে ইপিএস হয়েছিল ২৯ টাকা ৯৮ পয়সা।

৩০ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩৭ টাকা ৯৩ পয়সা।

আগামী ১৬ জুলাই বেলা ১১টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ মে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৪ টাকা ০৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা।

আগামী ২৫ জুন ডিজিটাল প্ল্যাটফরমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ মে।

ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি : ব্যাংকটি গত ৩১ ডিসেম্বর, ২০২৩ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আগামী ২৫ জুন ২০২৪, মঙ্গলবার ব্যাংকের ৪১তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হবে।

লভ্যাংশ প্রাপ্তি এবং সাধারণ সভায় যোগদানের ক্ষেত্রে রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ মে ২০২৪।

এছাড়া সভায় অন্যান্য আলোচ্যসূচির সাথে ৩১ মার্চ শেষ হওয়া ২০২৪ সালের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদন করা হয়।

স্যোসাল ইসলামী ব্যাংক পিএলসি : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২৩ অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ বোনাস ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৬ পয়সা। আগের অর্থবছরে ইপিএস হয়েছিল ১ টাকা ৯০ পয়সা।

৩০ জুন, ২০২৩ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০ টাকা ৭০ পয়সা।

আগামী ২৬ জুন কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ মে।

পূবালী ব্যাংক পিএলসি : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২৩ অর্থবছরের জন্য ১২.৫০ শতাংশ ক্যাশ ও ১২.৫০ শতাংশ স্টকসহ মোট ২৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য অর্থবছরে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৭৬ পয়সা। আগের অর্থবছরে ইপিএস হয়েছিল ৫ টাকা ৪৯ পয়সা।

এছাড়া, সমাপ্ত অর্থবছরে একভাবে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৬২ পয়সা। আগের অর্থবছরে ইপিএস হয়েছিল ৫ টাকা ১৮ পয়সা।

৩০ ডিসেম্বর, ২০২৩ তারিখে কোম্পানিটির সমন্বিতভাবে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৬ টাকা ৩৩ পয়সা।

আগামী ৫ জুন সকাল সাড়ে ১০টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১২ মে।

Share
নিউজটি ১৫ বার পড়া হয়েছে ।
Tagged