২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: শনিবার, জুন ৬, ২০২০ ১১:১৭:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এগুলো হলো- আরএন স্পিনিং এবং সেন্ট্রাল ফামা। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
আর.এন. স্পিনিং : বস্ত্র খাতের কোম্পানি আর.এন. স্পিনিং মিলস লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ শনিবার (৬ জুন) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে ওই প্রতিবেদন অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।
অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিকে (জানু’-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৮ পয়সা। গত অর্থবছরের একই সময়েও শেয়ার প্রতি আয় হয়েছিল ১৫ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ৮৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৩ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৩৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ১৩ পয়সা। গত ৩১ মার্চ ২০২০ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ পয়সা।
কোম্পানি সূত্রে জানা গেছে, গত বছরের এপ্রিল মাসে কুমিল্লা ইপিজেডে অবস্থিত এই কোম্পানির কারখানা আগুনে পুড়ে যায়। তখন থেকে কোম্পানিটির উৎপাদন বন্ধ থাকায় কোনো আয় নেই। সে কারণে এই সময়ে নিট লোকসান দিতে হয়েছে, শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ঋণাত্মক।
সেন্ট্রাল ফার্মা : ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি সেন্ট্রাল ফার্মাসিউটিক্যালস লিমিটেড চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা। গত অর্থবছরের একই সময়েও শেয়ার প্রতি লোকসান ছিল ০.০১ টাকা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিক তথা হিসাববছরের প্রথম ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৪৪ টাকা।
আলোচিত সময়ে (জুলাই ১৯-মার্চ ২০) কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৫.৭৩ টাকা এবং শেয়ার প্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৯ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪২৯ বার পড়া হয়েছে ।
Tagged