সূচক কমলেও বেড়েছে লেনদেন

৬ কার্যদিবস পর স্বাভাবিক কারেকশন বাজারের

সময়: বুধবার, সেপ্টেম্বর ৯, ২০২০ ৪:০৭:৪০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : টানা ৬ কার্যদিবস পর চতুর্থ কার্যদিবসে কারেকশন হয়েছে পুঁজিবাজারে। এতে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। আজ লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ৫৫ মিনিট পর সেল প্রেসারে নামতে থাকে সূচক। তবে শেষ দিকে ঘুঁড়ে দাঁড়ানোর চেষ্টা করলেও ব্যহত বাজার। বুধবার লেনদেন শেষে সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আজ দিন শেষে ডিএসইতে টাকার অংকে আগের দিনের তুলনায় লেনদেন কমেছে ১১২ কোটি ১৭ লাখ ৪৪ হাজার টাকা।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৯৭১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৪৬ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক পয়েন্ট ৭ কমে অবস্থান করছে ১৭২৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৫টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ৭৭ কোটি ৯৭ লাখ ৮২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৯৭৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১১৫০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৭৩৪ পয়ন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ১ হাজার ১৯০ কোটি ১৫ লাখ ২৬ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১১২ কোটি ১৭ লাখ ৪৪ হাজার টাকা।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৮ হাজার ৫৪৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৮৬টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৮ কোটি ৮২ লাখ ৮৬ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪১৩ বার পড়া হয়েছে ।
Tagged